গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-০৯২

রেজিঃ নং-০৯২

ফেব্রুয়ারি ২, ২০২৩ ৫:৫১ অপরাহ্ণ

ইয়াবা পাচার মামলায় মিয়ানমারের ৩ নাগরিকের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি »

কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় মিয়ানমারের তিন নাগরিককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। এসময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডও করা হয়েছে। অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়। একই সাথে সাজা শেষ হলে আসামিদের মিয়ানমারে পাঠানোর নির্দেশনাও দেয়া হয় রায়ে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় দেন। এ সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো— মিয়ানমারের আরাকান জেলার আকিয়াব থানার অন ডাইং এলাকার মং সাদুর ছেলে এ খং সা, একই এলাকার স্যাং টোয়েং’র ছেলে মং চোং অং এবং আইকান পেলিসং এলকার মোঃ ইদ্রিসের ছেলে মো. ইসাহাক।

তিন মিয়ানমার নাগরীকের সাজার বিষয়টি নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, ২০২০ সালের ৭ ডিসেম্বর সাগর পথে ইয়াবা পাচারের সময় ৪ লাখ ৫০ ইয়াবা ও ৯ লাখ ৫১ হাজার মিয়ানমারের মুদ্রাসহ তিন নাগরিককে আটক করে টেকনাফ থানায় সোপর্দ করে কোস্টগার্ড সদস্যরা।

এ ঘটনায় টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করে কোস্টগার্ডের সদস্যরা। উক্ত মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণীত হওয়ায় তাদের বিরুদ্ধে এ রায় দেন বিজ্ঞ আদালত।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on telegram
Telegram
Share on skype
Skype
Share on email
Email

আরও পড়ুন

অফিশিয়াল ফেসবুক

অফিশিয়াল ইউটিউব

YouTube player