গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-০৯২

রেজিঃ নং-০৯২

ফেব্রুয়ারি ২, ২০২৩ ৬:০৯ অপরাহ্ণ

মিরসরাইয়ে শিবিরের ঝটিকা মিছিল থেকে ছাত্রলীগ নেতার ওপর হামলা

হামলার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের প্রতিবাদ মিছিল

মিরসরাই প্রতিনিধি »

চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্র শিবিরের ঝটিকা মিছিল থেকে হামলায় আনিস রিফাত নামে এক ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। এ সময় স্থানীয়রা হামলাকারীদের একজনকে ধরে পুলিশে সোপর্দ করেছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার ঠাকুরদীঘি এলাকায় এ ঘটনা ঘটে। আহত আনিস রিফাত একই ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি। তাকে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। এদিকে হামলার ঘটনায় বিকালে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকালে শিবিরের ৪০ থেকে ৫০ জনের একটি দল হঠাৎ ঠাকুরদীঘি বাজারে একটি ঝটিকা মিছিল শুরু করে। এ সময় একা পেয়ে আনিস রিফাতের ওপর হামলা চালায় শিবির কর্মীরা। পরে স্থানীয় লোকজন ধাওয়া করে আসিবুল হাসান নামের এক শিবির কর্মীকে ধরে পুলিশে সোপর্দ করে।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদ আহম্মদ আরজু, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন রুবেল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ভূইয়াঁ, দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সলিম উল্লাহ, সাধারণ সম্পাদক ফেরদৌস খান, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ কমির রানা, যুগ্ম আহবায়ক আরিফুর রহমান, জাফর ইকবাল নাহিদ। এ সময় উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা উপস্থি ছিলেন।

এদিকে শিবির নেতাকর্মীদের দাবি, তাদের শান্তিপূর্ণ মিছিল পরবর্তী এক পথচারী সাধারণ ছাত্রকে কতিপয় ১০ থেকে ১৫ জন যুবলীগ নামধারী সন্ত্রাসী বেধড়ক মেরে জখম করে। পরবর্তীতে পুলিশ এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে জোরারগঞ্জ থানা নিয়ে যায়। বিনা কারণে নিরীহ সাধারণ ছাত্রকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে সংগঠনের চট্টগ্রাম উত্তর জেলা শাখা।

উত্তর জেলা শিবির সভাপতি নাজমুস সালেহীন বলেন, কোনো কারণ ছাড়াই শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা প্রদান এবং নিরীহ এক ছাত্রকে আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ হোসেন জানান, ঝটিকা মিছিল থেকে হামলার ঘটনায় উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের খাজুরিয়া গ্রামের নূর ইসলামের ছেলে আসিবুল হাসানকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে বাকিদের ব্যাপারে তথ্য নেয়ার চেষ্টা চলছে এবং মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on telegram
Telegram
Share on skype
Skype
Share on email
Email

আরও পড়ুন

অফিশিয়াল ফেসবুক

অফিশিয়াল ইউটিউব

YouTube player